ময়মনসিংহে তাবলিগের ৩৯৫টি জামাত বাতিল

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার কারণে দেশে তাবলিগ জামাতের সব কার্যক্রম স্থগিত করা হয়েছে। কাকরাইল মসজিদের বরাত দিয়ে মাওলানা জাকারিয়া নোমান ময়মনসিংহে ৩৯৫টি জামাতে অংশগ্রহণ করা মুসল্লিদের যার যার বাড়িতে ফিরে যাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। সারা দেশে তাবলিগের ২৭০০টি জামাত মাঠে রয়েছে। এর মধ্যে ২৭৮টি জামাত ইজতেমা থেকে বের হয়েছে। আর এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে ৩৬টি জামাত মাঠে রয়েছে। এক চিল্লার জন্য মাঠে রয়েছে ৬০০টি জামাত। তন্মধ্যে ময়মনসিংহেই রয়েছে ৩৯৫টি জামাত।

 মাওলানা জাকারিয়া নোমান বলেন, ‘দেশের এই পরিস্থিতিতে তাবলিগ জামাতের সব কাজ স্থগিত করা হয়েছে, বিশেষ করে মসজিদভিত্তিক দাওয়াতি কাজ। বর্তমান পরিস্থিতিকে সামনে রেখে আলমী শূরার বড়দের থেকে আমাদের কাছে এ হিদায়েত (নির্দেশনা) পৌঁছানো হয়েছে। আমাদের বলা হয়েছে, বিশেষ পরিস্থিতিতে নিজেদের জজবাকে নিয়ন্ত্রণ করে দেশের বিজ্ঞ ফুকাহায়ে কেরাম যা বলেন, সেগুলো অবশ্যই অনুসরণ করতে।

 এ দিকে দিল্লির নিজামুদ্দিন মারকাজে অংশ নেয়া তাবলিগ জামাতের সদস্য ১২ জন বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে মামলা করেছে ভারতের উত্তর প্রদেশ রাজ্যের পুলিশ। বাংলাদেশি নাগরিকরা দিল্লির তাবলিগ জামাতের সমাবেশে অংশ নেন। পরে সেখান থেকে উত্তর প্রদেশের বিভিন্ন এলাকায় চিল্লায় বেরিয়েছিলেন তারা। রাজ্যের শামলি জেলার একটি মসজিদ থেকে পুলিশ তাদের উদ্ধার করে একটি সরকারি কোয়ারেন্টিন সেন্টারে আটক রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *