নীরবে চলছে মোহিত উর রহমান শান্তর খাদ্য সহায়তা কার্যক্রম

স্টাফ রিপোর্টারঃ শোডাউন করে নয়, আর্ত মানবতার সেবায় অনেকটা নীরবেই কাজ করার মানসিকতা নিয়ে খাদ্য সহায়তা কার্য্যক্রমে নিজেকে নিয়োজিত করেছেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত। করোনা ভাইরাস প্রতিরোধে দেশের শ্রমজীবী মানুষগুলো যখন ঘরে থেকে খাদ্য সংকটে পড়েছে ঠিক সেই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নির্দেশনা ও পক্ষ থেকে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত কর্মহীন শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন খাদ্য সহায়তা নিয়ে ।

মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত বলেন, এই দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। এ দায়িত্ব পালন করতে গিয়ে সামাজিক দুরত্বের বলয় ভাঙ্গার পক্ষে আমি নই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মানুষের জন্য কিছু করার চেষ্টা করে যাচ্ছি। এ খাদ্য সহায়তা কার্যক্রম চলমান থাকবে ইনশাআল্লাহ।

Dip Add

১ মে শুক্রবার নগরীর মিন্টু কলেজ থেকে ময়মনসিংহ সদরের ১৩ ইউনিয়নে ২৭শ ও শহরের সাবেক ২১ ওয়ার্ডে ১৩শ মোট ৪ হাজার খাদ্য সহায়তা প্যাকেট দিয়েছেন সকলের প্রিয় এই মহানগর নেতা। যা পর্যায়ক্রমে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাধারণ সম্পাদককে বন্টন করে দেয়া হচ্ছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, ছোলা ও লবণ।

এছাড়া গত ৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত ময়মনসিংহ সদরের ১৩ ইউনিয়নসহ মহানগরের ৪৮ টি এলাকায় প্রায় ১৫ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী সহায়তা প্রদান করা হয়েছে। যা মোহিত উর রহমান শান্তর প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তা ও নির্দেশনায় সম্পূর্ন নিজস্ব উদ্যোগে বাস্তবায়ন করেছেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নিবেদনপ্রাণ নেতাকর্মীরা।

সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে কোন প্রকার সোডাউন ছাড়াই। যা ধাপে ধাপে ঘরে ঘরে পৌছে দেয়া হচ্ছে নিরবে নিভৃতে। এক্ষেত্রে ময়মনসিংহ সদরের ইউনিয়ন ও মহানগর কেন্দ্রীক নেতাকর্মীরা এ খাদ্য সামগ্রী বিতরণ করছে পূর্ব নির্ধারিত তালিকা অনুযায়ী।

ত্রান সহায়তা সামগ্রী বন্টন কার্যক্রমে উপস্থিত ছিলেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন জাহাঙ্গীর বাবু, জেলা যুবলীগ আহবায়ক এড. আজহারুল ইসলাম, যুগ্ম আহবায়ক আখেরুল ইমাম সোহাগ, মহানগর স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক মোঃ মোফাখখার হোসেন খোকন, জেলা স্বেচ্ছাসেবকলীগ যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পান্না, মহানগর যুবলীগ যুগ্ম আহবায়ক রাসেল পাঠান, মহানগর শ্রমিকলীগ যুগ্ম আহবায় গৌতম এষ, যুগ্ম আহবায়ক মোঃ শামসুল আলম, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সব্যসাচী, জেলা যুবলীগ সদস্য আসাদুজ্জামান রুমেল, পিন্টু সরকার, ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগ যুগ্ম আহবায়ক রিয়াজুল ইসলাম রাসেল, সিরতা ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ, ঘাগড়া চেয়ারম্যান শাহজাহান সরকার সাজু, বোররচর চেয়ারম্যান শওকত হোসেন বুদু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *