শোয়েব আখতারের বিরুদ্ধে পিসিবির মামলা!

ক্রীড়া ডেস্কঃ ক্রিকেট ছেড়েছেন অনেক আগেই। তবে ক্রিকেটীয় ইস্যু নিয়ে মন্তব্য করে প্রায় আলোচনায় থাকেন পাকিস্তানের সাবেক বোলার শোয়েব আখতার। সম্প্রতি উমর আকমলের তিন বছরের নিষেধাজ্ঞা নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন তিনি। প্রশ্ন তুলেছেন পিসিবির আইন বিষয়ক পরামর্শক তাফাজ্জুল রিজভির আইনি দক্ষতা নিয়ে। তাঁকে নিয়ে ব্যাঙ্গাত্মক মন্তব্যও করেছেন শোয়েব।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শোয়েবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’-এর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন পিসিবির আইন পরামর্শক তাফাজ্জুল রিজভি।

Dip Add

এখানেই শেষ নয়, শোয়েবের বিরুদ্ধে পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি বরাবর সাইবার অপরাধের অভিযোগও দায়ের করেছেন পিসিবির আইনজীবী।

শোয়েবের এমন মন্তব্যের জন্য হতাশা প্রকাশ করেছে পিসিবি। এক বিজ্ঞপ্তিতে পিসিবি জানিয়েছে, ‘শোয়েব আখতারের আপত্তিকর শব্দচয়নে পিসিবি হতাশ। জনসম্মুখে তিনি পিসিবি আইন বিভাগ  ও আইন উপদেষ্টার বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছেন। শোয়েব আখতার যে ভাষায় কথা বলেছেন সেটি একেবারেই মানহানিকর। কোনো সভ্য সমাজ এটি মেনে নিতে পারে না। পিসিবির আইন উপদেষ্টা তাফাজ্জুল রিজভি নিজে দায়িত্ব নিয়ে শোয়েব আখতারের বিরুদ্ধে মানহানি ও ফৌজদারি মামলা করেছেন।’

উমর আকমলের নিষেধাজ্ঞা নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেন, ‘আকমলের শাস্তিটা কি সমর্থন করার মতো হয়েছে? আমাকে বলতেই হবে পিসিবির আইন বিভাগ একেবারেই অকাজের ও অযোগ্য। বিশেষ করে তাফজ্জুল রিজভি (পিসিবির আইন উপদেষ্টা), জানি না সে কোথা থেকে এসেছে। তার ভালো যোগাযোগ আছে, ১০-১৫ বছর ধরে পিসিবিতে আছে। এমন কোনো মামলা নেই যে সে হারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *