করোনায় প্রাণ হারালেন স্পেনের রাজকুমারী

প্রাণঘাতি করোনাভাইরাসের হানায় এবার স্পেনের এক রাজকুমারী প্রাণ হারিয়েছেন। শুক্রবার প্যারিসে মারিয়া তেরেসা নামের ওই রাজকুমারীর মৃত্যু হয়েছে।

স্পেনের পারমা-বারবন রাজপরিবার থেকে জানানো হয়, রাজকুমারীর স্বাস্থ্য পরীক্ষায় কোভিড-১৯ পজেটিভ ধরা পড়ে। শুক্রবারই মাদ্রিদে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

Dip Add

ফেসবুকে মারিয়া তেরেসোর মৃত্যুর কথা ঘোষণা করেন তার ভাই প্রিন্স সিক্সতো এনরিকে ডি বারবন, ডিউক অব আরানজুয়েজ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

প্রিন্স হাভিয়ার এবং ম্যাডেলিন ডি বারবনের ছয় সন্তানের অন্যতম মারিয়া তেরেসা। ১৯৩৩ সালের ২৮ জুলাই প্যারিসে জন্ম নেয়া এ রাজকুমারী ফ্রান্সেই পড়াশোনা করেছেন।

ইউনিভার্সিটি অব প্যারিস এবং মাদ্রিদের কমপ্লুটেন্স ইউনিভার্সিটিতে অধ্যাপনাও করেছেন তিনি। বিভিন্ন সমাজসেবামূলক কাজেও যুক্ত ছিলেন। এ রাজকুমারী নিঃসন্তান ছিলেন।

ব্রিটেনের প্রিন্স চার্লসও সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। স্ত্রী ক্যামিলাকে নিয়ে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে আইসোলেশনে রয়েছেন তিনি। তার মধ্যেই মারিয়া তেরেসার মৃত্যুর খবর সামনে এল।

গত কয়েক মাসে স্পেনে করোনা ভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে। এখনও পর্যন্ত ৭৩ হাজার মানুষ সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ছ’হাজার ছুঁইছুঁই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *