করোনার নির্দেশনা উপেক্ষা করে ময়মনসিংহ থেকে ঢাকার উদ্দেশ্যে হাজারো মানুষ

স্টাফ রিপোর্টার: প্রাণঘাতি করোনভাইরাস সংক্রমণের ঝুঁকি নিয়ে  রাজধানীফেরত হাজার হাজার মানুষের ঢল নেমেছে ময়মনসিংহে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে অবস্থানের নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু সেই নির্দেশ অমান্য করে মানুষ আবারও ঢাকার দিকে ফিরতে শুরু করায় শুক্রবার ও আজ  শনিবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মানুষের ঢল নামে। রবিবার থেকে অফিস খোলা এরকম তথ্যের কারনে চাকরি রক্ষার্থে পায়ে হেঁটে বা বিকল্প উপায়ে সবাই বাধ্য হয়েই ঢাকা অভিমূখে ছুটছেন।

জানা গেছে, আগামীকাল রবিবার থেকে রাজধানী ঢাকাসহ আশেপাশের এলাকাগুলোতে পোশাক কারখানাগুলো খুলে যাবে। এ কারণে এসব পোশাক কারখানা শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে ঢাকার দিকে ফিরছে।

Dip Add

শনিবার সকালে সরেজমিনে দেখা গেছে, ময়মনসিংহ থেকে ঢাকামূখী মহাসড়কে এখন অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা, পিকআভ ভ্যান আর ট্রাকভর্তি হয়ে মানুষ ঢাকার দিকে ছুটছে। এই যাত্রীদের বেশীরভাগেরই গন্তব্য গাজীপুর, ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন গার্মেন্টস। ময়মনসিংহ শহরের পাটগুদাম ব্রিজ মোড়, মাসকান্দা বাইপাস, বলাশপুর এলাকায় ঢাকা অভিমূখী মানুষের ভীড় পরিলক্ষিত হয়েছে বেশী। কর্মস্থলের উদ্দেশ্যে যাত্রা করা এ্ই মানুষগুলোর অনেকেই কয়েক কিলোমিটার পায়ে হেঁটে এসেও বাস পাননি। পরে বাধ্য হয়ে জীবনের ঝুঁকি ও করোনা ঝুঁকি নিয়ে মানলবাহী ট্রাক, অটোরিকশা , পিকাআপ ভ্যানে সওয়ার হয়ে ছুটছেন অনিশ্চিত যাত্রায়। প্রয়োজন ছাড়া যেখানে সরকারীভাবে সবাইকে ঘর হতে বের হবার জন্য নিষেধ করা হয়েছে সেখানে তারা সবাই নির্দেশ না মেনে কেন বের হযে দূরে যাত্রা করছেন এমন প্রশ্নের জবাবে সবাই বললেন তারা অনেকটাই নিরুপায় হয়ে পেটের দায়ে বের হয়েছেন। চাকুরী রক্ষার্থে ও ভবিষ্যতের কথা ভেবে তাদের যেতে হচ্ছে নিয়ম ভেঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *