দেশে ৩৪১ করোনা রোগী শনাক্ত ২৪ ঘণ্টায়, মৃত্যু ১০ জনের

করোনা ডেস্কঃ দেশে করোনা ভাইরাস বিপর্যয় শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত একদিনে এত মৃত্যু-আক্রান্ত শনাক্ত আর হয়নি, যেটা বৃহস্পতিবার (১৬ এপ্রিল) হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় আরও ৩৪১ জনের অর্থাৎ রেকর্ড সংখ্যক লোকের করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। একইসঙ্গে আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে রাজধানীর মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তন থেকে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেওয়া হয়।

Dip Add

এতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক নমুনা সংগ্রহ করা হয়েছে। একইসঙ্গে পরীক্ষাও করা হয়েছে। এ সময়ে পরীক্ষা করা হয়েছে দুই হাজার ১৯ জনের। এরমধ্যে ৩৪১ জনের পজেটিভ পাওয়া গেছে করোনা ভাইরাস। এ নিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৫৭২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। যা এ পর্যন্ত একদিনের ব্যবধানে সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৬০ জনে।

ডা. নাসিমা সুলতানা বলেন, এ সময়ে আমরা নমুনা সংগ্রহ করেছি দুই হাজার ১৩৫টি। এরমধ্যে দুই হাজার ১৯টি পরীক্ষা করা হয়েছে।  এছাড়া আজ নমুনা সংগ্রহের হার গতকালের চেয়ে চার শতাংশ বেশি। একইসঙ্গে আজ নমুনা পরীক্ষার হার ১৬ শতাংশ বেশি।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৭ জন। এ নিয়ে বর্তমানে আছেন ৪৬১ জন। এছাড়া এই সময়ে আইসোলেশন থেকে ছাড়া পেয়ে ফিরে গেছেন নয়জন। এ নিয়ে মোট ছাড়পত্র পেলেন ৪৭১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *