চাল আত্মসাতের দায়ে ময়মনসিংহে ৪ জন গ্রেফতার, ১ জনের কারাদণ্ড

স্টাফ রিপোর্টারঃ  হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজির ৯৭ বস্তা চাল ময়মনসিংহের মুক্তাগাছা, তারাকান্দা ও গৌরীপুর উপজেলা থেকে উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত। এ ঘটনায় মুক্তাগাছায় একজনের কারাদণ্ড ও গৌরীপুরে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদুর রহমান জানান, বুধবার মুক্তাগাছা উপজেলার ৮নং দাওগাঁও ইউনিয়নের চন্দনিআটা গ্রামের বেগমের বাড়ি থেকে ডিলার গুলাশান মিয়ার রক্ষিত ১১ বস্তা চাল উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে ৩নং তারাটি ইউনিয়নের বিরাশি গ্রামে অভিযান চালিয়ে ডিলার শফিকুল ইসলাম বিপ্লবের বাড়ির রান্নাঘর, বাড়ির পেছনের জঙ্গলসহ বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা ২১ বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় ডিলার শফিকুল ইসলাম বিপ্লবের স্ত্রী ফারজানা আক্তার বেলীকে আটক করা হয়।

Dip Add

মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস জানান, দাওগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মজনু সরকারের ছোট ভাই ওএমএস ডিলার গুলশান সরকারকে তিন দিনের জেল ও ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। গুলশানকে জেলে পাঠানো হয়েছে।

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের জানান, বুধবার মধ্যরাতে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দামের ৮শ’ কেজি (১৬ বস্তা) চাল উপজেলা কৃষকলীগের যুগ্ম-সম্পাদক, সাবেক ইউপি চেয়ারম্যান ও ডিলার আব্দুর রহমান তার সহযোগী এমদাদুল হকের দোকানে রেখে যান। গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে মজুদ করা ওই চাল জব্দ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারী জানান, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের কালিবাড়ি থেকে ২ বস্তা চাল উদ্ধার ও নগদ ৬ হাজার টাকা এবং ডিলার মাহবুবুর রহমান শাহীন, ক্রেতা রিয়াজ ও মহেশ রাজভরকে গ্রেফতার করা হয় বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা সেজুতি ধর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *