ইতালিতে মাঠে ফিরছে ফুটবল!

ক্রীড়া ডেস্কঃ করোনায় জেরবার গোটা বিশ্ব। প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে বিভিন্ন দেশে চলছে লকডাউন। ফলে দীর্ঘদিন ফুটবলসহ প্রায় সব খেলাই বন্ধ। তবে ফুটবল সমর্থকদের জন্য একটি সুসংবাদ আছে। শিগগির ইতালিতে শুরু হতে পারে ফুটবল ‘যুদ্ধ’। দেশটির সরকার এমনই ইঙ্গিত দিয়েছে।

করোনায় ইউরোপে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইতালি। সেখানে প্রায় ১ লাখ ৯৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। বিশ্বে সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে দেশটি। মারণঘাতী ভাইরাসে দেশিটিতে ২৬ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

Dip Add

তবে আশার আলো, ইতালির পরিস্থিতির উন্নতি হচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে লকডাউন কিছুটা শিথিলের ইঙ্গিত দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে। ইতালিয়ান শীর্ষ ফুটবল লিগ ‘সিরি এ’র খেলোয়াড়দের অনুশীলনেরও অনুমতি দিয়েছেন তিনি।

আগামী ৪ মে থেকে ইতালিতে লকডাউন শিথিল হচ্ছে। রোববার ‘সিরি এ’র দলগুলোকে অনুশীলনে ফেরার অনুমতি দেন জুসেপ্পে। ফলে আগামী মে মাসের প্রথম সপ্তাহে অনুশীলনে ফিরতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-পাওলো দিবালারা।

ফুটবলকে হাতিয়ার করে দেশের জনগণকে উজ্জীবিত করার চিন্তা-ভাবনা করছেন ইতালির প্রধানমন্ত্রী। তিনি বলেন, লকডাউন এখন কিছুটা শিথিল করা হবে। সবার আগে ফুটবল ফিরুক। করোনার কারণে পেশাদার ফুটবলের ব্যাপক ক্ষতি হয়েছে। ইতালীয় ফুটবলকে ফের কীভাবে চাঙ্গা করা যায়, ভেবে দেখা হচ্ছে। খেলাটি দিয়েই দেশের আপামর মানুষকে উজ্জীবিত করার চেষ্টা চালানো হবে। ৪ মে থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করতে পারবেন ফুটবলাররা। আর ১৮ মে প্র্যাকটিস শুরু করতে পারবে দলগুলো।

করোনার করাল গ্রাসের কারণে এ বছরের ৯ মার্চ থেকে বন্ধ ‘সিরি এ’। এখনও ১২ রাউন্ডের খেলা বাকি রয়েছে।

তথ্যসূত্র: বিবিসি/ওয়ান ইন্ডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *